করোনা আতংকে বাংলাদেশ ছাড়ার সিদ্ধান্ত আইরিশদের

 

সংবাদ জমিন ডেস্ক ঃঃ

দেশে ফিরেই যেনো ১৪ দিনের কোয়ারেন্টিনে না থাকতে হয় সেজন্য আগেভাগেই বাংলাদেশ ছাড়বে আয়ারল্যান্ড উলভস। বাংলাদেশ ইমার্জিং দলের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচটি খেলবে না আইরিশরা। ক্রিকেট আয়ারল্যান্ডের চাওয়া মেনে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

আইরিশদের কেন এই সিদ্ধান্ত? এর ব্যাখ্যা দিয়েছেন ক্রিকেট আয়ারল্যান্ডের হাই পারফরম্যান্স পরিচালক রিচার্ড হোল্ডসওর্থ। তিনি বলেন, ‘এটা দুর্ভাগ্যের যে একটি টি-টোয়েন্টি ছাড় দিতে হচ্ছে আমাদের। ক্যাটাগরি-২ ‘লাল তালিকা’ হয়ে যেসব যাত্রীরা দেশে ফিরবে, তাদের জন্য কোয়ারেন্টিন বিধির মাত্রা বাড়িয়েছে আইরিশ কতৃপক্ষ। দেশে ফিরে তাদেরকে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। আমাদের ফিরতি যাত্রা (ঢাকা থেকে) সংযুক্ত আরব আমিরাত হয়ে, কাজেই আমাদের স্কোয়াডকেও এই নিয়মের আওতায় পড়তে হবে, সেটা ওখানে বিরতি দিয়ে হোক বা স্রেফ ট্রানজিট হয়ে। এজন্য আমাদের আমাদের ফেরার পথ বদলাতে হবে, লাল তালিকায় নেই, এমন কোনো দেশ হয়ে ফিরতে হবে।’

বাংলাদেশ সফরে চার দিনের একটি ম্যাচ খেলেছে আয়ারল্যান্ড উলভস। চলমান রয়েছে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। ১৭ই মার্চ একমাত্র টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দু’দল।