করোনা পরীক্ষা করছেন ইউপি চেয়ারম্যান নিজেই !

 

সংবাদ জমিন, অনলাইন ডেস্ক ঃঃ
করোনা পরীক্ষা করছেন ইউপি চেয়ারম্যান নিজেই ! ঘরে ঘরে জ্বর, সর্দি–কাশি। করোনার অন্য উপসর্গও আছে। তবু নমুনা পরীক্ষায় আগ্রহ নেই কারও। আবার বাড়ি বাড়ি গিয়ে নমুনা সংগ্রহের লোকও নেই স্বাস্থ্য বিভাগের। এ অবস্থায় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানই বাড়ি বাড়ি গিয়ে করোনার অ্যান্টিজেন পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা শুরু করেছেন।

তিনি ঝিনাইদহ সদর উপজেলার হরিশংকরপুর ইউপির চেয়ারম্যান আবদুল্লাহ আল মাসুম। তবে হুট করে মাঠে নেমে পড়েননি তিনি। নমুনা সংগ্রহের জন্য স্বাস্থ্য বিভাগের অনুমতি নিয়েছেন। তাদের কাছ থেকে প্রশিক্ষণ নিয়েছেন। ১৫ থেকে ২৯ জুলাই পর্যন্ত ১০৮ জনের নমুনা সংগ্রহ করেছেন তিনি। এর মধ্যে ২৯ জন করোনা পজিটিভ হয়েছেন।

চেয়ারম্যান মাসুম জানান, পল্লিচিকিৎসক ও কমিউনিটি স্বাস্থ্য উপকেন্দ্রের কর্মীরা ইউনিয়ন পরিষদে যোগাযোগ করে করোনার উপসর্গ আছে, এমন রোগীদের তথ্য দেন। তিনি মুঠোফোনে কথা বলে দুই সহযোগীকে নিয়ে নির্দিষ্ট বাড়িতে গিয়ে নমুনা নিয়ে আসেন।

ঝিনাইদহ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবারকল্যাণ কর্মকর্তা মো. শামিম কবির জানান, নমুনা সংগ্রহের জন্য চেয়ারম্যান মাসুমকে কিছু সরঞ্জাম দিয়েছেন তাঁরা। চেয়ারম্যানের উদ্যোগটি রোগনিয়ন্ত্রণে কাজে লাগবে বলে মনে করেন তিনি।–সংগৃহীত