কাদের মির্জার ৫ অনুসারী গ্রেপ্তার :রাতে শোডাউন

 

নোয়াখালী প্রতিনিধি ঃঃ
নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাটে এক রাতের মধ্যেই পরিস্থিতির পরিবর্তন হয়েছে। গত মঙ্গলবার সংঘর্ষে হতাহতের ঘটনার পর শুক্রবার (১২ মার্চ) সকালে প্রথমবারের মতো পৌর ভবন থেকে বেরিয়ে অনুসারীদের নিয়ে পৌর এলাকায় শোডাউন করেছেন কাদের মির্জা। এরপর তিনি একটি সামাজিক অনুষ্ঠানেও যোগ দেন। এদিকে, মেয়র আবদুল কাদের মির্জার অনুসারী আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পাঁচ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার বিভিন্ন সময়ে তাদের গ্রেপ্তার করে কোম্পানীগঞ্জ থানা পুলিশ।

গ্রেপ্তারদের মধ্যে রয়েছেন, মুছাপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ইকবাল বাহার চৌধুরী, বসুরহাট পৌরসভার ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. লিটন, চরএলাহি যুবলীগ সভাপতি আব্দুল মালেক, যুবলীগ নেতা একরামুল হক ও বসুরহাট পৌরসভা মার্কেটের স্টাইল জোনের মালিক মহিউদ্দিন লিপু। কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল হক রনি বিষয়টি নিশ্চিত করেছেন। তবে কোন মামলায় তাদের গ্রেপ্তার করা হয়েছে, তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।

বৃহস্পতিবার তার নেতাকর্মীদের মধ্যেও কাদের মির্জা গ্রেফতার হতে পারেন বলে গুঞ্জন ছিল। স্ত্রী ও আইনজীবী পৌর ভবনে গিয়ে কাদের মির্জার সঙ্গে দেখা করেও এসেছিলেন। গ্রেফতার হতে পারেন বলে তিনিও মানসিকভাবে প্রস্তুত ছিলেন।