জাতির জনকের প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

 

সংবাদ জমিন ডেস্ক ঃঃ
জাতির জনকের প্রতিকৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামীলীগের প্রতিষ্ঠা দিনে পুষ্প স্তবক অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছেন। ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে তিনি এ পুষ্প-স্তবক অর্পণ করেন। বুধবার, (২৩ জুন) সকালে ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা জানান তিনি।

দেশের অসাম্প্রদায়িক, প্রগতিশীল ও তরুণ মুসলিম লীগ নেতাদের উদ্যোগে ১৯৪৯ সালের ২৩-২৪শে জুন পুরনো ঢাকার কেএম দাস লেনের বশির সাহেবের রোজ গার্ডেনের বাসভবনে একটি রাজনৈতিক কর্মী সম্মেলনের মাধ্যমে পাকিস্তানের প্রথম বিরোধীদল পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ প্রতিষ্ঠিত হয়। মুসলিম লীগের প্রগতিশীল নেতা-কর্মীরা সংগঠন থেকে বেরিয়ে গিয়ে প্রতিষ্ঠা করেন আওয়ামী মুসলিম লীগ।

প্রথম সম্মেলনে সভাপতি নির্বাচিত হন মাওলানা আবদুল হামিদ খান ভাসানী এবং সাধারণ সম্পাদক শামসুল হক। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন প্রথম কমিটির যুগ্ম সম্পাদক। ১৯৬৬ সালের সম্মেলনের মধ্য দিয়ে আওয়ামী লীগের নেতৃত্বে আসেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তারপর তাকে স্বপরিবারে হত্যার পর দীর্ঘদিন দলটি ক্ষমতার বাইরে ছিল। অনেক প্রতিকূলতা পেরিয়ে ২১ বছর পর ১৯৯৬ সালে দলটি ক্ষমতায় আসে। বর্তমানে দলটি দীর্ঘদিন ধরে ক্ষমতায় আছে এবং ভালভাবেই নেতৃত্ব দিচ্ছেন দেশরত্ন শেখহাসিনা।