জেলা প্রশাসক এসএম ফেরদৌসের তুলনা হয় না

 

মানিকগঞ্জ প্রতিনিধি ঃঃ
জেলা প্রশাসক এসএম ফেরদৌসের তুলনা হয় না। আদর্শ নীতিতে অটল থেকে দায়িত্ব পালন করে গেছেন অবিরত। অনেক বাঁধা আসলেও তিনি নীতিতে সব সময় অনড় ছিলেন।

আজ শুধুই স্মৃতি, একজন দক্ষ জেলা প্রশাসকের দায়িত্ব পালন করে এসএম ফেরদৌস পদোন্নতি পেয়ে চলে গেলেন। মানিকগঞ্জের ইতিহাসে দায়িত্ববোধ, মূল্যবোধ, সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন এমন জেলা প্রশাসক কমই পাওয়া গেছে। যে কয়জন দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন তার মধ্যে তিনি ছিলেন অন্যতম।

তার দায়িত্ব পালন মানিকগঞ্জবাসীকে মুগ্ধ করেছে। তিনি পদোন্নতি পেয়ে চলে গেছেন, এতে জেলাবাসী বেজায় খুশি। সোস্যাল মিডিয়ায় ঝড় বইছে, তার বিদায়ের খবরে। বিভিন্ন পেশার মানুষ তাকে ছাড়তে চাইছিল না। বিশেষ করে তার মত দক্ষ ব্যক্তিকে। কিন্তু পদোন্নতি বলে কথা। চেয়ার ছেড়ে উপরের চেয়ারে গিয়ে আসন নিতে হবে। আর এটাই নিয়ম।

দু’দকে তার মত একজন কর্মকর্তা দরকার, এটাও স্বীকার করছেন সবাই। অন্তত দুর্নীতির রাহুগ্রাস টেনে ধরবেন, এটা নিশ্চিত। দুর্নীতির প্রশ্নে তিনি ছিলেন অবিরত আপোষহীন। দুর্নীতি দমন কমিশনে এমন নীতিবান লোকের খুব প্রয়োজন বলে সুশীল সমাজ মনে করে। উপযুক্ত ব্যক্তিকে উপযুক্ত পদে পদায়ন করা হয়েছে এটাই তাদের ভাষ্য।