প্রিয়াংকা দম্পতির অস্কার মনেনীতদের তালিকা প্রকাশ নিয়ে যত কথা! !

বিনোদন ডেস্ক ঃঃ
গত সোমবার অস্কার মনোনীতদের তালিকা ঘোষণা করেছেন তারকা দম্পতি প্রিয়াংকা চোপড়া ও নিক জোনাস। অস্কার-দৌড়ে মনোনীতদের সম্পূর্ণ তালিকা প্রকাশ পেতেই হাসি ফুটল বলিমহলে। বিশ্বের দরবারে আবারও বলিউড তথা ভারতের মান রাখলেন প্রিয়াংকা। স্বামী নিক জোনাসের সঙ্গে সামলালেন সেই দায়িত্ব। শুধু তাই নয়, শ্রেষ্ঠ চিত্রনাট্যের বিভাগে মনোনীতদের তালিকায় জায়গা করে নিয়েছে প্রিয়াংকা অভিনীত ছবি ‘দ্য হোয়াইট টাইগার’। ছবিতে অভিনয় করেছেন রাজকুমার রাও এবং আদর্শ গৌরবও। কিছু দিন আগেই বিদেশে তৈরি শ্রেষ্ঠ ফিচার ছবির তালিকা থেকে বাদ পড়েছে এ দেশের স্বল্পদৈর্ঘ্যের ছবি ‘জল্লিকট্টু’। কিন্তু সোমবার দু’ভাগে মনোনীতদের তালিকা ঘোষণা সম্পূর্ণ হতেই দেখা গেল, প্রিয়াংকা অভিনীত ছবি ‘দ্য হোয়াইট টাইগার’-এর নামও রয়েছে সে তালিকায়।

তবে এর মধ্যেই ঘটল আর এক ঘটনা। অভিনেত্রীর যোগ্যতা নিয়ে প্রশ্ন তুললেন অস্ট্রেলীয় সাংবাদিক পিটার ফোর্ড। তিনি নিজের প্রোফাইলে লিখেছেন, কাউকে ছোট করতে চাই না, কিন্তু এই প্রিয়াংকা-নিক এর এমন কী যোগ্যতা রয়েছে যে অস্কার মনোনীতের তালিকা প্রকাশ করেছেন? তারপর তো কোনোভাবেই দমে যাওয়ার পাত্রী তো নন তিনি। দারুণ উপায়ে নিজের অপমানের যোগ্য জবাব দিলেন তিনি নেটমাধ্যমে। তিনি পোস্ট করলেন একটি ভিডিও। যেখানে দেখা যাচ্ছে, প্রিয়াংকা অভিনীত ৬০টি ছবির তালিকা বানানো হয়েছে। স্ক্রল করে দেখে নেওয়া যায় ৬০টি ছবি। সে ভিডিও-র তালিকা এমনই বড় তা যেন, শেষই হতে চায় না। ওপরে ক্যাপশনে লিখলেন, কার যোগ্যতা কী ভাবে বিচার করা যায়, সে বিষয়ে আপনার চিন্তাভাবনা দেখে ভাল লাগল। এই রইল আমার ৬০-এরও বেশি ছবির তালিকা।

কিছুদিন আগে প্রিয়াংকার প্রোফাইলে দেখা মেলে এক মজার ছবির। যেখানে, দেখা যাচ্ছে, অস্কার চুরি করে চুপি চুপি পালাচ্ছেন অভিনেত্রী প্রিয়াংকা ও মার্কিন গায়ক নিক। মুখভঙ্গিতেই বোঝা যাচ্ছে, লোকচক্ষুর আড়ালে সে কাজ সারছেন তারা। মজা করে তোলা এই ছবির ওপরে প্রিয়াংকা রসিকতা ভরা ক্যাপশনে লিখলেন, এক ভাবে না পেলে অন্য ভাবে পেতে হবে। তার নীচেই অস্কার কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন তাদের বড় সুযোগটি দেওয়ার জন্য। মনোনীতদের জানিয়েছেন শুভেচ্ছা। আগামী ২৫ এপ্রিল ঘোষণা হবে এ বছরের অস্কার-জয়ীদের নাম। প্রত্যেক বছর ফেব্রুয়ারি মাসেই অস্কারের অনুষ্ঠানটি হয়ে যায়। কিন্তু এ বছর করোনার কারণে তা ২ মাস পিছিয়ে গিয়েছে, ৯৩-তম অস্কার।