বদলগাছীতে নারী নির্যাতন পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন

 

বুলবুল আহম্মেদ ( বুলু), বদলগাছী(নওগাঁ)প্রতিনিধি ঃঃ
নওগাঁর বদল গাছীতে যথাযথ মর্যাদায় পালিত হলো নারী নির্যাতন পক্ষ ও বেগম রোকেয়া দিবস-২০২১। ৯ ডিসেম্বর সকাল ৯ টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয় কতৃক আয়োজিত আন্তর্জাতিক নারী নির্যাতন পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে আলোচনা সভা ও নির্বাচিত জয়িতা নারীদের সম্মাননা প্রদান করা হয়। নারী নির্যাতন পক্ষ ও বেগম রোকেয়া দিবসের এবারের প্রতিপাদ্য বিষয়,নারী নির্যাতন বন্ধ করি,কমলা রঙের বিশ্ব গড়ি।

আলোচনা শেষে বদল গাছী উপজেলা নির্বাহী কর্মকর্তা আলপনা ইয়াসমিন পাঁচ জন বিভিন্ন ক্যাটাগড়িতে নির্বাচিত জয়িতা নারীকে ক্রেস্ট ও সনদ প্রদান করেন।নির্বাচিতরা হলেন।(১)অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জন কারি নারী মোছাঃ আমেনা বেগম (২) শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জন কারি নারী মোছাঃ রওনক জাহান (৩) সফল জননী, আরতী তির্কী(৪)নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছে যে নারী মোছাঃ ইয়াসমিন সুলতানা(৫) সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী মোছাঃ মালিহা ইয়াসমিন।

এরা সকলেই তাদের স্ব স্ব জায়গায় থেকে সমাজকে সুন্দর ভাবে গড়ে তোলার কাজ নিরলস ভাবে করে চলেছেন। সমাজ গঠনে তাদের ভূমিকা অতুলনীয়। উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাহমুদা সুলতানা,যুব উন্নয়ন কর্মকর্তা সাব্বির আহমেদ, সাবেক মুক্তি যোদ্ধা কমান্ডার মোঃজবির উদ্দিন এফ এফ প্রমূখ।