বান্দরবানে ব্রাশফায়ারে নিহত-১,আহত-১

 

বান্দরবান প্রতিনিধি ঃঃ
বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে স্থানীয় এক বাসিন্দা ঘটনাস্থলেই মারা গেছেন। এ ঘটনায় আরও এক নারী গুলিবিদ্ধ হয়েছেন। নিহত ব্যক্তির নাম থোয়াইনু মারমা (৪০)। তিনি ওই পাড়ার নজিরা মারমা’র ছেলে। আহত নারীর নাম ক্রাচিং প্রু মারমা। রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের ৩নং ওয়াডের তালুকদারপাড়া এলাকায় মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে এ ঘটনা ঘটে। তবে কারা এ ঘটনা ঘটিয়েছে তা তাৎক্ষণিক জানা যায়নি। বান্দরবানের পুলিশ সুপার জেরিন আখতার সাংবাদিকদের কাছে হতাহতের ঘটনা স্বীকার করে বলেন, পুলিশ ঘটনাস্থলে গেছেন। লাশ ময়নাতদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।

এদিকে এ ঘটনার বিষয়ে তারাছা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান উথোয়াই মারমা ও আওয়ামী লীগ নেতা চাইহ্লা মারমার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মঙ্গলবার সন্ধ্যা আনুমানিক ৭টার দিকে তালুকদার পাড়ায় নিহত থোয়াইনু তাঁর ছোটর ভাই ঘরে বসে ভাত খাচ্ছিলেন। এসময় সন্ত্রাসীরা ওই ঘরে এসে এলোপাতাড়ি ব্রাশফায়ার করে। এতে ঘটনাস্থলেই থোয়াইনু মারা যায়। এ সময় পায়ে গুলিবিদ্ধ হয়ে ক্রাচিং প্রু মারমা নামে এক নারী আহত হয়েছেন। স্থানীয় লোকজনের কাছ থেকে এ তথ্য জেনেছেন বলে ইউপি চেয়ারম্যান জানিয়েছেন।

তারাছা মৌজা প্রধান (হেডম্যান) উনিহ্লার বলেন, তালুকদারপাড়ায় সন্ধ্যায় সন্ত্রাসীদের গুলিতে একজন নিহত ও একজন আহত হবার খবর জেনেছেন। অপরদিকে স্থানীয় সূত্রগুলোর সাথে কথা বলে জানা গেছে, সন্ত্রাসীদের গুলির ঘটনার পর পাড়ায় থমথমে অবস্থা বিরাজ করছে। লোকজন ঘরের দরজা বন্ধ করে দিয়েছে। এদিকে ঘটনার পর পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গেছেন বলে জানা গেছে। ছবি-সংগৃহীত