বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত আজিমুল হক আজিম

 

কফিল উদ্দিন , চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি ঃঃ
কক্সবাজারের চকরিয়া উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী তথা নৌকা প্রতীকের আজিমুল হক আজিম। আজ মঙ্গলবার প্রতীক বরাদ্দের সময় এই ইউনিয়নে চেয়ারম্যান পদে অন্য কোনো প্রার্থী না থাকায় নৌকার প্রার্থীকে বিজয়ী ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা কৃষি কর্মকর্তা এস এম নাসিম হোসেন।

তিনি জানান, এই ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর পাশাপাশি আরেক প্রার্থী ফেরদৌস আহমদ মনোনয়ন পত্র দাখিল করেন। কিন্তু মনোনয়ন পত্র যাচাই-বাছাইয়ের সময় ফেরদৌস আহমদের দাখিলকৃত কাগজপত্রের জালিয়াতি ধরা পড়ায় তার মনোনয়ন বাতিল করা হয়। এরপর তিনি জেলা নির্বাচন কর্মকর্তার কাছে প্রার্থীতা ফিরে পেতে আপিল করলেও ফিরে পাননি প্রার্থিতা। এতে নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আজ মঙ্গলবার প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। কিন্তু সুরাজপুর-মানিকপুর ইউনিয়নে একক প্রার্থী হওয়ায় আওয়ামী লীগ প্রার্থীকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়।

একই তথ্য নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. শহিদুল ইসলাম। তিনি জানান, সুরাজপুর-মানিকপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে একমাত্র প্রার্থী হওয়ায় নৌকার প্রার্থী আজিমুল হক আজিমকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।