মমতার রোডশোতে অমিতাভের স্ত্রী বলিউড অভিনেত্রী জয়া বচ্চন !

 

নববর্ষের দিনে এক অভিনব দৃশ্যের সাক্ষি হয়ে থাকলো ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতা। বিধানসভা নির্বাচনের ডামাডোলের মাঝেই রাজ্যটির মুখ্যমন্ত্রী এবং তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দোপাধ্যায়ের পাশে হেঁটে তার হুইলচেয়ার টানতে হাত লাগান বলিউডের বিখ্যাত অভিনেত্রী এবং শক্তিমান অভিনেতা অমিতাভ বচ্চনপত্নী জয়া বচ্চন। বৃহস্পতিবার কোনো জনসভা ছিল না মমতার। তবে দুপুরে বেলেঘাটা গান্ধী ভবন থেকে জোড়াসাঁকো পর্যন্ত রোডশো ছিল তৃণমূলের। সেখানেই মমতার পাশে হাঁটতে দেখা যায় সমাজবাদী পার্টির নেত্রী তথা অভিনেত্রী জয়া বচ্চনকে।

তার আশেপাশে তখন একাধিক প্রার্থী, কর্মী সমর্থকরাও হাঁটছিলেন। যখন সবার সঙ্গে হেঁটে যাচ্ছিলেন জয়া, তখন তার হাত হুইলচেয়ারের হাতলে ছিল। তারপর ধীরে ধীরে মিছিল এগোতেই মুখ্যমন্ত্রীর সঙ্গেই হাঁটতে থাকেন তিনিও। তারপর একসময় অন্য সকলের সঙ্গে তাকেও হুইলচেয়ার টানতে দেখা গিয়েছে। যদিও কিছুক্ষণ হাঁটার পর মিছিল ছেড়ে চলে যান জয়া।

উল্লেখ্য, তৃণমূল প্রার্থীদের হয়ে প্রচার করার জন্য গত ৪ এপ্রিল রাজ্যে আসেন জয়া। প্রথমে ঠিক ছিল, কয়েক দিনের জন্য প্রচার করবেন তিনি। কিন্তু ক্রমেই বাড়তে থাকে প্রচারের দিন। প্রতিদিনই নতুন নতুন প্রার্থীর হয়ে প্রচারের আবদার আসতে থাকে তার কাছে। ফলে সেই থেকে রাজ্যেই থেকে গিয়েছেন তিনি। প্রচারের আগে প্রথমদিনই জয়া বলেছিলেন, ‘‌এখানে তিনি অভিনয় করতে আসেননি। উপরন্তু তাকে যে দায়িত্ব দিয়ে পাঠানো হয়েছে, সেই দায়িত্বে পালন করতে এসেছেন।’‌ মমতাকে ‘বাংলার নিজের মেয়ে’ আখ্যা দিয়ে তিনি বলেছিলেন, ‘‌মমতার পা ভাঙলেও মন ভাঙতে পারেনি বিজেপি।’‌বৃহস্পতিবারের মিছিলে মমতার সঙ্গে হাঁটতে দেখা যায় বেলেঘাটার তৃণমূল প্রার্থী পরেশ পাল, চৌরঙ্গীর তৃণমূল প্রার্থী নয়না বন্দ্যোপাধ্যায় প্রমুখকেও।