মহাকবি সিরাজ উদ দৌল্লাকে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপির সংবর্ধনা প্রদান

 

সংবাদ জমিন, অনলাইন ডেস্ক ঃঃ
সোমবার (২০ ডিসেম্বর,২০২১) বিকেলে ছায়ানীড় প্রকাশনীর আয়োজনে বেগম সুফিয়া কামাল মিলনায়তনে এক প্রকাশনা সংবর্ধণা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।প্রধান অতিথির আসন অলংকৃত করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কেএম খালিদ (এমপি)।

সভাপতিত্ব করেন ছায়ানীড়ের সভাপতি ড. ইউসুফ খান। বিশেষ অতিথি ছিলেন মাননীয় সংসদ সদস্য আরমা দত্ত, খোন্দকার মোস্তাফিজুর রহমান এনডিসি মহাপরিচালক (অতিরিক্ত সচিব) বাংলাদেশ জাতীয় জাদুঘর,মো. মনছুরুল আলম (হীরা) অতিরিক্ত সচিব,বানিজ্য মন্ত্রণালয়,,ড. মির্জা মোফাজুল ইসলাম অপু মহাপরিচালক বাংলাদেশ পরমানু কৃষি গবেষণা ইনিস্টিটিউট( বিনা) ময়মনসিংহ,এমএ মান্নান মানিক শিল্পপতি,শিক্ষানুরাগী ও সমাজ সেবক,অধ্যাপক বিলকিস খানম পাপড়ি লেখক ও সংগঠক।

শুভেচ্ছা বক্তব্য দেন শাহনাজ রহমান ছায়ানীড় প্রশাসনিক পরিচালক। অনুষ্ঠান সঞ্চালন করেন ছায়ানীড় প্রকাশনীর নির্বাহী পরিচালক প্রফেসর ম. লুৎফর রহমান। প্রকাশনা পর্বে ডজনখানিক লেখকের বিভিন্ন বইয়ের মোড়ক উম্মোচন করা হয়। সংবর্ধনা পর্বে মহাকবি সিরাজ উদ দৌল্লাহসহ তিনজনকে সংবর্ধনা দেয়া হয়। মাননীয় মন্ত্রী মহোদয় তাদের হাতে সম্মাননাসূচক ক্রেস্ট তুলে দেন। সম্মাননা প্রদান করা হয়। তাঁর এ কাব্য সমগ্রে ৫ শতাধিক কবিতা রয়েছে।এরমধ্যে পঁচাত্তরটি সনেট কবিতা।সাহিত্যে তাঁর এ উল্লেখযোগ্য অবদানের জন্য সকলে ভূয়ঁসী করেন। তাঁর এ অবদান জাতির জন্য গর্বের বলে বিবেচিত।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী সাংস্কৃতি অনুষ্ঠানে জাতীয় সংগীতসহ বিভিন্ন সংগীত পরিবেশন করে অনুষ্ঠানটি প্রাণবন্ত করে তোলে।কাব্য সমগ্রের জন্য কবি রিাজ উদ দৌল্লাকে এ সংবর্ধনা প্রদান করা হয়।