মানিকগঞ্জের গড়পাড়ায় নব্বই উর্ধ্ব এক বৃদ্ধার সন্ধান

 

সংবাদ জমিন, অনলাইন ডেস্ক ঃঃ
মানিকগঞ্জের গড়পাড়া ইউনিয়নের আলিনগর গ্রামে নব্বই উর্ধ্ব এক বৃদ্ধার সন্ধান পাওয়া গেছে। বৃদ্ধার কন্ঠস্বর স্পষ্ট নয় বলে তার প্রকৃত ঠিকানা জানা সম্ভব হয়নি। তবে অস্পষ্ট ভাষায় যতটুকু বোঝা বা জানা যায় তার বাবার বাড়ি রাজীবপুর নামক কোনো এক গ্রামে। তার নাম মালেকা এবং স্বামী বেপারী। এছাড়াও তার দুই ছেলে ও এক মেয়ে রয়েছে। বড় ছেলের নাম নুরু ও অপর ছেলের নাম হারু। তবে মেয়ের নাম বলতে পারেনি।

এদিকে গত বৃহস্পতিবার ৮ জুলাই সন্ধ্যায় আলিনগর গ্রামের নাজমুল হোসেনের সাথে বৃদ্ধার দেখা হলে তিনি জানান তার বাড়ি নাগরপুরে। তার ছেলে তাকে সন্ধ্যার কিছু আগে বা পরের কোনো এক সময় আলিনগরের বাজার খোলা নামক এলাকায় রেখে চলে গেছে। পরবর্তী সময়ে আর ফিরে আসেনি। নাজমুল বৃদ্ধার বাড়ি নাগরপুর এলাকায় জানতে পেরে তাকে তার নিজের বাড়ি নিয়ে আসে। কেননা নাজমুলের শশুড়বাড়ীও নাগরপুরে। বাড়িতে আনার পর তার (নাজমুলের) স্ত্রী জানায় বৃদ্ধা তার পরিচিত নয়। রাতে এই বৃদ্ধাকে নিজ বাড়ীতেই সারারাত রাখেন। ইতোমধ্যে নাজমুল স্থানীয় ওয়ার্ড মেম্বারকে বিষয়টি জানায় তবে এখনও পর্যন্ত মেম্বার সরেজমিন পরিদর্শন করতে আসেননি। গতকাল শুক্রবার (৯ জুলাই) সকালে নাজমুলের বাড়ি থেকে বৃদ্ধা কাছেই আরেকটি বাড়িতে আশ্রয় নেয়। সেখান থেকে সন্ধ্যায় স্থানীয়দের পরামর্শ অনুযায়ী একই গ্রামের রাজীয়া বেগমের বাড়িতে রাখার সিদ্ধান্ত নেয়া হয়।

অপরদিকে বিষয়টি প্রসঙ্গে গড়পাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আফছার উদ্দিন সরকারের সাথে ফোনালাপ হলে চেয়ারম্যান জানান, যেহেতু বৃদ্ধা তার সঠিক পরিচয় দিতে পারছেন না সেহেতু তার ছবি দিয়ে ফেসবুকে প্রচার করা যেতে পারে। আর যদি সে আশেপাশের কোনো ইউনিয়নের বাসিন্দা হয় তাহলে অন্যান্য চেয়ারম্যানের দৃষ্টিতে বিষয়টি আসবে বলে নিজের ব্যক্তিগত ফেসবুকেও পোস্টের সিদ্ধান্ত নেন। এছাড়াও সদর উপজেলা নির্বাহী অফিসারের বরাবরও বিষয়টি জানানো যেতে পারে বলে তিনি মন্তব্য করেন।

উল্লেখ উদ্ধারকারীদের ভাষ্যমতে সম্ভবত বৃদ্ধাকে তার পরিবারের স্বজনেরা মারধরও করেছেন। বৃ্দ্ধার সাথে একটি চটের ব্যাগ রয়েছে যার ভেতরে কিছু কাপড়, টাকা, তেল-চিরুনি রয়েছে। সেই সাথে তাদের দাবি বিষয়টি প্রশাসনের তদারকিতে বৃদ্ধা তার পরিবারের কাছে ফিরে যেতে পারবেন। সূত্র-হৃদয়ে মানিকগঞ্জ