মানিকগঞ্জে সপ্তাহ পেরিয়ে গেলেও মিলছে না করোনার রিপোর্ট : ভোগান্তি চরমে

 

মানিকগঞ্জ প্রতিনিধি ঃঃ
মানিকগঞ্জে সপ্তাহ পেরিয়ে গেলেও মিলছে না করোনার রিপোর্ট। চারিদিকে মানুষের ভেতর চলছে অস্থিরতা আর আতঙ্ক। শহর থেকে গ্রাম পর্যন্ত কোথাও মানুষের ভেতর শান্তি নেই। করোনার অশান্তিতে দিন কাটছে প্রতিটি পরিবারে। ঘরে ঘরে ঠাণ্ডা, কাশি আর জ্বরে ভুগছেন মানুষজন। বলতে গেলে মানুষের ভোগান্তি চরমে।

করোনা পরীক্ষা করালে বেশির ভাগ রেজাল্টই পাওয়া যাচ্ছে পজেটিভ। আর করোনা পরীক্ষার রেজাল্ট পেতে কম পক্ষে ৫-৭ দিন সময় লেগে যাওয়ার কারণে করোনা উপসর্গ বা আক্রান্তরা টেনশনে থাকছেন। কেউ কেউ পরীক্ষার রেজাল্ট পাওয়ার আগেই দুনিয়া ছেড়ে চলে যাচ্ছেন। এ অভিযোগও রয়েছে।

এমন চিত্র রাজধানী ঢাকার সন্নিকটের জেলা মানিকগঞ্জে। একই পরিবারের ৬-৭ জন করেও আক্রান্ত হওয়ার ঘটনা দেখা যাচ্ছে এ জেলায়। এদের মধ্যে মারাও যাচ্ছেন অনেকে। তবে করোনা পরীক্ষা নিয়ে মানুষের মধ্যে অভিযোগের শেষ নেই। অনেকক্ষেত্রে দেখা গেছে, এক সপ্তাহেও মিলছেনা করোনা রিপোর্ট।

মানিকগঞ্জ ২৫০ শয্যা জেলা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আর এম ও ) ডা. কাজী একেএম রাসেল সংবাদ মাধ্যমকে বলেন, আসলে করোনা টেস্ট আমাদের হাসপাতাল থেকে করা হয় না। কর্নেল মালেক মেডিকেল কলেজের পিসিআর থেকে এই টেস্টগুলো করা হয়। আমার মনে হয় তাদের ধারণ ক্ষমতা কম, পেরে উঠছে না।