সাটুরিয়ার বিভিন্ন রাস্তাঘাটের বেহাল দশা : জন ভোগান্তি চরমে

 

কোহিনূর ইসলাম রাব্বি ঃঃ
মানিকগঞ্জের সাটুরিয়ার বিভিন্ন রাস্তাঘাটের বেহাল দশা। আর রাস্তা-ঘাটের বেহাল দশার কারণে জন ভোগান্তি এখন চরমে। দেখার যেন কেউ নেই।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার দড়গ্রাম ইউনিয়নের পুনাইল গ্রামের কবরস্থান সড়কটি একটি গুরুত্বপূর্ণ সড়ক। সড়কটি দিয়ে গ্রামের প্রায় ৯০% লোকজন চলাচল করে।ইদগাহ্ মাঠ,কবরস্তান,কমিউনিটি ক্লিনিকে যাওয়ার ও কৃষকদের চলাচলের একমাত্র ভরসা এ সড়ক।

তাছাড়া গ্রামের চকে থেকে ফসল আনা নেয়ার একমাত্র সড়ক এটি। কিন্তু একটু বৃষ্টি হলে এই সড়কটির এতোটা বেহাল দশা হয় যে, এই সড়ক দিয়ে তখন চলাচলরত যাত্রীসাধারণের ভোগান্তির শেষ নেই। প্রায় ২ কিলোমিটার সড়কটি বছরের পর বছর এভাবেই পড়ে আছে। এসব দেখেও এই সড়কের কোন সংস্কার করে নাই কর্তৃপক্ষ। ফলে এই সড়ক দিয়ে চলাচলরত যাত্রী সাধারণের ব্যাবহারের অনুপযোগী হয়ে উঠেছে। বিকল্প কোন রাস্তা না থাকায় শত কষ্ট পেরিয়ে ও হাঁটু সমান কাঁদা নিয়ে এই সড়ক পারি দিতে হয় ।

অপরদিকে দড়গ্রাম টু গোপালপুর সড়ক,গোপালপুর থেকে সাটুরিয়া ও হরগজের মানিকজানের মোড় হইতে মোল্লাপাড়া মসজিদ পযর্ন্ত সড়কের অবস্থা করুণ। এছাড়া ভাটারা,চর তিল্লি, দিঘলীয়া, ধানকোড়া, ভাঙ্গাবাড়ি ও তারাইল এলাকা অনেক অবহেলিত। সাটুরিয়াবাসী এসব এলাকার সড়কগুলোর দ্রুত মেরামত ও অবহেলিত বিভিন্ন এলাকার সমস্যা সমাধানে যথাযথ কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।