সিংগাইরে মাদ্রাসা ছাত্রকে বলাৎকারের ঘটনায় এলাকা তোলপাড়

 

মোঃ সাইফুল ইসলাম ঃঃ
মানিকগঞ্জের সিংগাইরে চান্দহর ইউনিয়নে মাদ্রাসা শিক্ষার্থীকে বলাৎকারের ঘটনা ঘটেছে। গ্রেফতার করা হয়েছে ঐ মাদ্রাসার অধ্যক্ষসহ ৩ শিক্ষককে গ্রেফতার করা হয়েছে। এ নিয়ে এলাকায় সর্বত্র তোলপাড় চলছে।

সরেজমিন তদন্তে জানা গেছে, ঐ ইউনিয়নের আলীনগর-ওয়াইজনগর মুহাম্মাদিয়া মাদ্রাসা ও এতিমখানার শিক্ষক এবং পাবনার ভেড়ামারার নতুন মানিকনগর গ্রামের আবুল কালামের পুত্র রমজান আলী (২৩) একই মাদ্রাসার শিক্ষার্থী শিশু তরিকুল ইসলাম (৯) কে বারংবার বলাৎকার করে আসছিল।

শিশুটি শিক্ষকের ভয়ে ঘটনা প্রকাশ করার সাহস পাচ্ছিল না।অবশেষে গত ১১ সেপ্টেম্বর শিশুটিকে জোর পূর্বক বলাৎকার করলে ঐ শিশু ঘটনা ফাঁস করে দেয়। এরপর এলাকার একটি মহল ঘটনাটি মীমাংসার মাধ্যমে ধামাচাপা দেয়ার চেষ্টা করে। ঘটনাটি থানা-পুলিশ পর্যন্ত পৌঁছলে পুলিশ মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) রাতে ঐ মাদ্রাসার অধ্যক্ষ মুফতি সাইফুল ইসলাম, শিক্ষক মুফতি আব্দুল আউয়াল ও ক্বারী সাইফুল ইসলামকে গ্রেফতার করে।

ঘটনার সত্যতা স্বীকার করেছেন ঐ মাদ্রাসার সাধারণ সম্পাদক বিপ্লব। ঘটনার পর হতে শিক্ষক রমজান পলাতক রয়েছেন। এ ব্যাপারে মামলা হয়েছে। ওসি সফিকুল ইসলাম মোল্যা জানান, মূল আসামীকে ধরার জোর চেষ্টা চলছে। ছবি-প্রতিকী