সিংগাইরে রায়দক্ষিণে বঙ্গবন্ধুর প্রতিকৃতি বিকৃত করার ঘটনার নেপথ্যে কারা?

 

স্টাফ রিপোর্টার ঃঃ

মানিকগঞ্জের সিংগাইরে জয়মন্টপ ইউনিয়নের রায়দক্ষিণ গ্রামে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে কালো রং দিয়ে বিকৃতি করার ঘটনার নেপথ্যে আসলে কারা? কারা এর সাথে জড়িত? বিভিন্ন প্রশ্ন এখন এলাকার জনমনকে তাড়া করছে। এ ঘটনা নিয়ে প্রশাসন এবং রাজনৈতিক মহল সরগরম।

খোঁজ নিয়ে জানা গেছে,মানিকগঞ্জ জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য তারিকুর রহমান চৌধুরী (উইলটন) নিজস্ব অর্থায়নে রায়দক্ষিণ কোহিনূর মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের রাস্তার পাশের দেয়ালে খুদিত করে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তৈরি করেন। শনিবার (১১ সেপ্টেম্বর) দিবাগত রাতে কে বা কারা ঐ দেয়ালে বঙ্গবন্ধুর প্রতিকৃতি কালো রং দিয়ে বিকৃত করে ফেলে। সেই সাথে পাশে থাকা মানিকগঞ্জ জেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মরহুম আজিজ চৌধুরীর ছবিও কালি দিয়ে বিকৃত করা হয়।

রবিবার (১২ সেপ্টেম্বর) সকালে ঐ ইউনিয়নের ৫ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান বঙ্গবন্ধুর ছবি বিকৃত দেখে সবাইকে অবগত করে। স্থানীয় আওয়ামীলীগ ও তার অঙ্গসংগঠনে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এদিকে এ ঘৃণ্য ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান, ইউএনও রুনা লায়লা, ওসি সফিকুল ইসলাম মোল্যা প্রমুখ। তারা এ ঘটনায় তীব্র নিন্দা জ্ঞাপন করেন এবং দোষীদের আইনের আওতায় আনার প্রত্যয় ব্যক্ত করেন।

এ ঘটনায় স্থানীয় ইউপি চেয়ারম্যান ইঞ্জি. শাহাদৎ হোসেন তীব্র নিন্দা জ্ঞাপন করেছেন। উইলটন চৌধুরী জানান, আমি এ ঘটনার তীব্র নিন্দা জানাই। দেশের শত্রু, স্বাধীনতা বিরোধী চক্র এ কাজ করেছে। আমি আইন প্রয়োগকারী সংস্থাগুলোর নিকট আহবান জানাব, এদের খুঁজে বের করে দৃষ্টন্তমূলক শাস্তি দিন।

থানার ওসি সফিকুল ইসলাম মোল্যা জানান, ঘটনা শোনার সাথে সাথেই আমি সঙ্গীয় ফোর্স নিয়ে স্পট পরিদর্শন করেছি। এ ব্যাপারে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হবে। কোন প্রকার ছাড় দেয়া হবে না। ছবি-সাইফুল ইসলাম