সিংগাইরে সরকারি উচ্চ বিদ্যালয়ের আয়োজনে মহান স্বাধীনতা দিবসে বর্ণাঢ্য র‍্যালি

 

সংবাদ জমিন ডেস্ক ঃঃ
সারা দেশের মতো মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলায় যথাযোগ্য মর্যাদার সাথে পালিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২২। এ উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।উপজেলা প্রশাসন,পৌরসভা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,সংগঠন, সংস্থা,রাজনৈতিক দল,বিভিন্ন শ্রেণির মানুষ স্বাধীনতা ও জাতীয় দিবসে বীর শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন। দিবসটি উপলক্ষে এক বর্ণাঢ্য র‍্যালির আয়োজন করে সিঙ্গাইর সরকারি উচ্চ বিদ্যালয়।

বিদ্যালয়ের সম্মানিত প্রধান শিক্ষক মোহাম্মদ আক্রাম হোসাইন এর নির্দেশনায় র‍্যালিটি পরিচালনা করেন বিদ্যালয়ের শারীরিক শিক্ষা শিক্ষক উপজেলা স্কাউট লিডার স্কাউটার মো. আলতাফ হোসেন।র‍্যালিটি বিদ্যালয় প্রাঙ্গণ হতে শুরু হয়ে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলায় শেষ হয় এবং পরে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক দিয়ে বিনম্র শ্রদ্ধা জানায়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার দিপন দেবনাথ, বিদ্যালয়ের সম্মানিত প্রধান শিক্ষক মোহাম্মদ আক্রাম হোসাইন, সহকারী প্রধান শিক্ষক একেএম আরিফুর রহমান,সাবেক জাতীয় ক্রীড়াবিদ ও বিদ্যালয়ের শারীরিক শিক্ষা শিক্ষক মো. আলতাফ হোসেন,সিনিয়র শিক্ষক মো.শাজাহান দুলাল,মো. আবুল হোসেন,আজিজুর রহমান বাদশা,তপন কুমার সাহা,হারুনুর রশিদ,বাবু সুবল চন্দ্র সরকার,শাহিনুর রহমান,শারমিন সুলতানা,মো.মোহাব্বত হোসেন,রীনা দাস,কাজি আব্দুল খালেক।

আরো উপস্থিত ছিলেন সহকারী শিক্ষক মামুন শেখ,শায়লা শারমিন,সাইফ সুজন, মো. অলোক হোসেন.আব্দুল্লাহ আল নোমান, আশিকুর রহমান,শামিম খান,মো.জাহাঙ্গীর আলম,মো. এনামুল হক,মো,ফরিদ হোসেন খান, জিল্লুর রহমান,মো. সিরাজুল ইসলাম, মো.রফিকুল ইসলাম,ছৈনুদ্দিনসহ অন্যান্য শিক্ষক শিক্ষর্থীবৃন্দ। দিবসটি উপলক্ষে আলোচনা সভা শিশু-কিশোর প্রতিযোগিতা,কবিতা আবৃতি ও রচনা প্রতিযোগিতার আয়োজন করে সিঙ্গাইর উপজেলা প্রশাসন। সিঙ্গাইর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন আয়োজিত শিশু-কিশোর সমাবেশ,কুচকাওয়াজ, ডিসপ্লে অনুষ্ঠান বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা দেয়া হয়। বিকেলে মুক্তি যোদ্ধা বনাম প্রশাসন ফুটবল প্রীতিম্যাচ অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে শেষ হয় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।