সিংগাইরে তালেবপুর ইউনিয়নে এলজিএসপি ও ইজিপিপি কর্মসূচীর কাজ ভালভাবে সম্পন্ন

 

স্টাফ রিপোর্টার ঃঃ
মানিকগঞ্জের সিংগাইর উপজেলার তালেবপুর ইউনিয়নের চেয়ারম্যান মো.রমজান আলী এলাকার উন্নয়ন মূলক কাজ করে এখন আলোচনার শীর্ষে। উন্নয়নের অংশ হিসেবে ২০১৯-২০২০ অর্থ বছরে এলজিএসপি ও অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচীর আওতায় ৫টি রাস্তার কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করেছেন। এসব কাজের মধ্যে এলজিএসপি-৩ এর আওতায় ইসলামনগরে পাকা রাস্তা নির্মাণ। অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচীর আওতায় নির্মাণকৃত রাস্তাগুলো হচ্ছে, ইসলামনগর মোহনের বাড়ি হতে শাহজাহানের বাড়ি, কাশিমপুর-ঝাইপাড়া নদীর পার হতে মন্দির,  মজলিশপুর স্কুলের পিছন দিক হতে মসজিদ,জয়নগর মোল্লা বাড়ি হতে মসজিদ ও রাজেন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে ইসলামের বাড়ি পর্যন্ত রাস্তার নির্মাণ কাজ। ইতিমধ্যে এসব রাস্তার নির্মাণ কাজ বেশ ভালভাবেই সম্পন্ন হয়েছে।

সরেজমিনে ঘুরে দেখা যায়, অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচীর কাজগুলো সম্পন্ন হওয়ায় অবহেলিত এলাকায় উন্নয়নের সু-বাতাস বইছে। স্থানীয় ইসলাম নগর এলাকার সাঈদুল ইসলাম ও শাহিনুরের সাথে আলাপকালে জানা যায়,তাদের গ্রামের রাস্তা খারাপ ছিল, বৃষ্টি এলেই বের হওয়া মুশকিল ছিল, এখন রাস্তায় মাটি ভরাটের কারণে যোগাযোগসহ সব ধরণের দুর্ভোগ থেকে মুক্তি পেয়েছে তারা।

তালেবপুর ইউপি চেয়ারম্যান মো.রমজান আলী বলেন,আমার ইউনিয়নের জনগণ রাস্তাঘাটের জন্য যাতে কষ্ট না করে সেভাবেই কাজ করে যাচ্ছি। তিনি আরও বলেন,আমাকে সবাই সহযোগিতা করছে, ভবিষ্যতেও আমাকে সহযোগিতা করবে বলে আমি বিশ্বাস করি।