সিংগাইর সরকারি উচ্চ বিদ্যালয়ের আয়োজনে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

 

স্টাফ রিপোর্টার ঃঃ
গোটা দেশের মতো মানিকগঞ্জের সিংগাইর উপজেলায় যথাযোগ্য মর্যাদার সাথে পালিত হয়েছে মহান শহীদ আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস। উপজেলা প্রশাসন, পৌরসভা,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,সংগঠন সংস্থাসহ বিভিন্ন রাজনৈতিক দল ও বাজার সমিতিসহ বিভিন্ন পেশার মানুষ আন্তর্জাতিক মার্তৃভাষা দিবসে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন উপজেলা শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্য দিয়ে।

দিবসটি উপলক্ষে সিঙ্গাইর সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আক্রাম হোসাইন এর সার্বিক নির্দেশনায় বিদ্যালয়ের শিক্ষার্থীদের লেখা,কবিতা ছোট গল্প এবং চিত্রকর্ম শেখ রাসেল দেয়ালিকায় টানিয়ে দেয়া হয় এবং র‍্যালি,আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। প্রথমে বিদ্যালয় প্রাঙ্গণ হতে র‍্যালি বের করা হয়। পরে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবকের মাধ্যমে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ। পরে বিদ্যালয়ে দোয়া মাহফিলের মধ্যদিয়ে শেষ হয় দিবসটি।
উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক একেএম আরিফুর রহমান,সাবেক জাতীয় ক্রীড়াবিদ ও শারীরিক শিক্ষা শিক্ষক মো. আলতাফ হোসেন,সিনিয়র শিক্ষক মো.আবুল হোসেন,শাজাহান দুলাল,আজিজুর রহমান বাদশা,তপন কুমার সাহা,হারুন অর রশিদ,মোহাব্বত হোসেন,শাহিনুর আক্তার,শারমিন সুলতানা,রীনা দাস। আরো উপস্থিত ছিলেন কাজি খালেক,জিল্লুর রহমান,মো.ফরিদ হোসেন,আলোক হোসেন, আশিকুর রহমান,মো. শামীম খান,জাহাঙ্গীর মোল্লা,মামুন শেখ,আব্দুল্লাহ আল নোমান,এনামুল হক, সাইফ সুজন,শায়লা আক্তার,ছৈনুদ্দিন,আতাউর রহমানসহ সকল শিক্ষক ও কর্মচারীবৃন্দ।