সিংগাইরে ৫০তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা ২০২২ এর প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

 

নিজস্ব প্রতিনিধি ঃঃ
বৃহস্পতিবার ( ৬ জানুয়ারি,২০২২) ৫০তম বাংলাদেশ জাতীয় স্কুল,মাদ্রাসা ও কারিগরি শিক্ষা সমিতির শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা ২০২২ এর প্রস্তুতিমূলক সভা উপজেলা অফিসার্স ক্লাবে বেলা ১১টায় অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন সিঙ্গাইর উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মুশফিকুর রহমান খান হান্নান। অনুষ্ঠান সঞ্চালন করেন,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মহাকবি সিরাজ উদ-দৌল্লাহ। সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৮ জানুয়ারি হতে ২৫ জানুয়ারি পর্যন্ত এ শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা চলমান থাকবে এবং সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান ২৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

সভায় বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার,উপজেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সায়েদুল ইসলাম, উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মাদ মনিরুজ্জামান খান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সিঙ্গাইর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.আতাউর রহমান,জয়মন্টপ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাধেশ্যাম সাহা,জিজি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহিদুল ইসলাম সরকার,ধল্লা ইউনিয়ন কাউন্সিল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.আবুল কালাম আজাদ,জামির্ত্তা সত্য গোবিন্দ উচ্চ দ্যিালয়ের প্রধান শিক্ষক মাহফুজুল আলম, শান্তিপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল হক, সিঙ্গাইর সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক একেএম আরিফুর রহমান,সাবেক জাতীয় ক্রীড়াবিদ,শারীরিক শিক্ষাবিদ সমিতির সভাপতি,সৃজনশীল লেখক ও সিঙ্গাইর সরকারি উচ্চ বিদ্যালয়ের শারীরিক শিক্ষা শিক্ষক মো.আলতাফ হোসেনসহ উপজেলার অন্যান্য স্কুলের প্রধান শিক্ষক, শারীরিক শিক্ষা শিক্ষক, প্রমুখ।

৫০তম বাংলাদেশ জাতীয় স্কুল মাদ্রাসা ও কারিগরি শিক্ষা শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতায় উল্লেখযোগ্য খেলার মধ্যে ক্রিকেট(ছাত্র-ছাত্রী),ভলিবল(ছাত্র-ছাত্রী),ব্যাডমিন্টন (একক-দ্বৈত),সাইক্লিং(ছাত্র-ছাত্রী) ও অ্যাথলেটিক্স। ছেলেদের জন্য ১০ হাজার মিটার সাইক্লিং প্রতিযোগিতা (দ্রুতগামী),মেয়েদের জন্য ৪ হাজার মিটার (৪ কি.মি.) সাইক্লিং প্রতিযোগিতা (দ্রুতগামী) ছাত্র-ছাত্রীদের ব্যক্তিগত রেসিং সাইকেল থাকতে হবে।

উল্লেখ্য যে,অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় মধ্যম গ্রুপ (মেয়ে) অষ্টম শ্রেণি পর্যন্ত অনুর্ধ্ব ১৪ বছর (৪ ফুট ১০” এর স্থলে) ৫ ফুট পর্যন্ত উচ্চতা বিশিষ্ট (আইনানুযায়ী উপযুক্ত) ছাত্রীগণ মধ্যম (ছাত্রী গ্রুপে অংশ গ্রহণ করতে পারবে) বাংলাদেশ জাতীয় স্কুল,মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির খেলাধুলায় ৬ষ্ঠ-৮ম শ্রেণি ছাত্র-ছাত্রীদের জন্য পিইসি পরীক্ষার প্রবেশপত্র ও পাশের মূল সনদ এবং ৯ম-১০ম শ্রেণির ছাত্র-ছাত্রীদের জন্য জেএসসি/জেডিসি পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ড ও পাশের মূল সনদের কপি প্রদর্শন পূবর্ক এবং ফটোকপি প্রতিষ্ঠান প্রধান কর্তৃক ইনডেক্স নম্বর ও নামাঙ্কিত সিলসহ) সত্যায়িত করে জমা প্রদান মাধ্যতামূলক করা হয়েছে, অন্যাথায় কোনো অবস্থায় খেলায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না। মাঠ পর্যায়ে অনলাইনে রেজিস্ট্রেশন/সনদ যাচাইয়ের ব্যবস্থা করতে হবে। উল্লেখিত বিষয়গুলো উপজেলা,জেলা,উপ-অঞ্চল ও অঞ্চল পর্যায়ের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মনিটরিং করার নির্দেশনা রয়েছে।