৭০ লাখ টাকার সড়ক এক মাসের মধ্যেই ধ্বস !

 

টাঙ্গাইল প্রতিনিধি ঃঃ
টাঙ্গাইলের বাসাইলে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধীনে করা ৯শ’ পঞ্চাশ মিটার একটি পাকা সড়ক নির্মাণ শেষে এক মাসের মধ্যেই সড়কের দুইপাশে ধ্বসের সৃষ্টি হয়েছে। রাস্তার কাজে মাটি ধরা থাকলেও তার পরিবর্তে বালু ব্যবহার এবং নিম্নমানের বিটুমিনসহ অন্যান্য নির্মাণ সামগ্রী ব্যবহার করায় রাস্তার এমন বেহাল দশা বলে অভিযোগ করেছে এলাকাবাসী।

বাসাইল উপজেলা প্রকৌশলী অফিস সূত্রে জানা যায়, ২০১৯-২০ অর্থবছরে কাঞ্চনপুর হালুয়াপাড়া থেকে কর্মকারপাড়া পর্যন্ত সড়কটি পাকাকরণের জন্য দরপত্র আহ্বান করে। ৯শ’ পঞ্চাশ মিটার ওই সড়ক নির্মাণের কাজ পায় মেসার্স নাইস এন্টারপ্রাইস নামক একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। ৭০ লক্ষ টাকা ব্যয়ে এই সড়ক নির্মাণ কাজ ২০২০ সালের মধ্যে শেষ হবার কথা থাকলেও ঠিকাদারি প্রতিষ্ঠান সেটা করতে ব্যর্থ হয়। ২০২১ সালের জুন মাসে তারা কাজটি শেষ করে । এরপর এক মাসের মধ্যেই রাস্তাটি ধ্বসে পড়ার ঘটনা ঘটল।

এ ব্যাপারে বাসাইল উপজেলা প্রকৌশলী আব্দুল জলিল বলেন, ইতিমধ্যেই মেসার্স নাইস এন্টারপ্রাইজ নামক ঠিকাদারি প্রতিষ্ঠানকে চিঠি দেয়া হয়েছে এবং তার ফান্ডও আটকে রাখা হয়েছে। পানি কমার পরই ধসে যাওয়া স্থানগুলিতে মাটি, বস্তা দিয়ে ম্যাকাডাম করে কার্পেটিং করে দেয়ার ব্যবস্থা করা হবে। ছবি-প্রতিকী